বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

দেলোয়ার হোসাইনের গল্পগ্রন্থ ‘নিয়ন আলোর বায়োগ্রাফি’

Nion-Alor-Bayographiঅবনী নাজমিন ::
ঢাকার ‘ম’ প্রকাশন থেকে অমর একুশে বইমেলায় প্রকাশ হয়েছে দেলোয়ার হোসাইনের গল্প গ্রন্থ ‘নিয়ন আলোর বায়োগ্রাফি’। বইটির প্রচ্ছদ করেছেন মাসুম বিল্লাহ। প্রকাশ করেছে ‘ম’ প্রকাশনী।
এটি দেলোয়ার হোসাইনের প্রথম গল্পের বই। ভিন্ন আঙ্গিকের ১১টি গল্প রয়েছে বইটিতে । এর আগে তার দুটি কবিতার বই বের হয়েছে। ‘নৈ:শব্দ্যের আততায়ী’ ও ‘আমি কেঁদেছিলাম শেষ রাত্রি পর্যন্ত’
প্রকাশিত বইটি নিয়ে দেলোয়ার হোসাইন বলেন, ‘নিয়ন আলোর বায়োগ্রফি’ নামগল্প থেকে বইয়ের শিরোনাম নেয়া হলেও প্রতিটি গল্পের একটায় সুর- মানবীয় সম্পর্ক তথা জীবনকে নানান দৃষ্টিকোণ থেকে দেখার চেষ্টা । আধুনিক সময়ের একটি প্রধানতম সমস্যা হচ্ছে নিজেকে চিনতে না পারা । এখানে মানুষের সবকিছুই আছে কিন্তু কিছুই যেন নেই, এমনই এক দ্বৈততা থেকে মানুষের মানসিক মৃত্যু প্রবল হয়ে উঠছে দিনকে দিন ।
দেলোয়ার হোসাইন মূলত কবিতার মানুষ। দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকগুলোতে লিখে যাচ্ছেন নিয়মিতভাবে। পেয়েছেন পুরস্কারও। লেখালেখির বাহিরে তার নিজস্ব আর কিছু নেই বলে সময়ের রাফখাতায় সারাক্ষণ খোঁড়াখোড়ি করেন। নিজেকে খুঁজে বেড়ান মানুষের অভিধানে…..
গল্প গ্রন্থটি এবারের একুশের বইমেলায় পাওয়া যাচ্ছে লিটল ম্যাগ চত্বর ‘ম’ এর স্টলে।
বর্তমানে দেলোয়ার সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডেইলি সিলেটের সাহিত্য সম্পাদক হিসেবে কাজ করছেন।

সর্বশেষ সংবাদ