বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

লন্ডন এর বার্কিং আসনে মিনা রহমানের এর নির্বাচনী ক্যাম্পেইনে ইউকে হোম সেক্রেটারী আরটি হোন থেরেসা মে (এমপি)

আমি কঠোর পরিশ্রম করে বার্কিং জনগনের আরো উন্নতি করে পরিবর্তন আনতে চাই—– মিনা রহমান
1এস রহমান মামুন :: গত ১২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার লন্ডন এর বার্কিং ওয়াসি বেনকুইটর হলে ২০১৫ এর পার্লামেন্ট নির্বাচনের ক্যাম্পেইন এর অংশ হিসেবে বার্কিং আসনে নির্বাচন প্রার্থী মিনা রহমানের সমর্থনে অংশ নেন যুক্তরাজ্যের হোম সেক্রেটারী আর টি হোন থেরেসা মে (এমপি)।
তিনি বলেন বর্তমান কনজারভেটিভ সরকার আগের চেয়ে অর্থনীতিতে বেশ উন্নয়ন এনেছে যা আপনারা ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়াতে দেখতে পাচ্ছেন দেশের অর্থনীতিকে আরো শক্তিশালি করতে সরকার দীর্ঘমেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছে। ঐ পরিকল্পনাকে বাস্তবায়ন করতে যুক্তরাজ্যে বসবাসরত জনগণের সর্বত্মক সহযোগিতা প্রয়োজন। যুক্তরাজ্যের অর্থনীতিকে আরো শক্তিশালি করলে আপনারাই সফল হবেন। আর দেশের অর্থনীতি শক্তিশালি করতে হলে সর্বদিক দিয়ে সফল রাষ্ট্র হিসেবে দেখতে হলে আপনারা কনজারভেটিভকে সমর্থন করুন। আপনাদের আসনে কঠোর পরিশ্রমী একজন কমিউনিটি নেত্রী পেয়েছেন, উনাকে সর্বাত্মক সহযোগিতা করেন। উনাকে সমর্থন করলে আপনাদের বার্কিং বাসীর উন্নয়ন হবে। আমি আপনাদের কাছে আশাবাদী আপনারা উনাকে ভোট দিয়ে সর্বাত্মক সহযোগিতা করবেন।
3.mina-rahmanমিনা রহমান বলেন, আমি ইতিপূর্বে যদিও আমার ক্ষমতা হাতে ছিলো না তারপরও আপনাদের সাথে নিয়ে লড়াই করেছি আপনাদের প্রিয় কমিউনিটি সেন্টারকে উদ্ধার করেছি যেখানে মুসলমানরা আল্লাহর এবাদত করতো বিভিন্ন ধর্মের লোকেরা ও যার যার এবাদত করতো নবাগতরা আনন্দ বিনোদন ও সাংস্কৃতিক অনুষ্ঠান করতো সেটা বদ্ধ করে দেওয়া থেকে রক্ষা করেছি শুধু তাই নয়, আরো বিভিন্ন কমিউনিটির কাজে আমি সর্বাত্মকভাবে বার্কিং বাসীর পাশে ছিলাম। আগামীতেও আরো কঠোর পরিশ্রম করতে চাই। আর জনগনের সকল প্রকার সুযোগ সুবিধা চাহিদা পূরনের লক্ষ্যে আপনাদের পাশে থাকতে চাই সার্বক্ষনিকভাবে। এই বার্কিংবাসীর একটা নতুন উন্নয়ন পরিবর্তনের লক্ষ্যে আমাকে সমর্থন করে সহযোগিতা করার আহ্বান করছি।
এছাড়াও উপস্থিত ছিলেন লন্ডন এসম্বলী মেম্বার এনড্রো পোপ।
সভাশেষে নতুন এমপি প্রার্থী মিনা রহমান থেরেসা মে (এমপি) এর কাছে উনার ক্যাম্পেইন মেম্বার ও বিশেষ অতিথিদের পরিচয় করিয়ে দেন।
2রিচার্ড সেমিটেগো, রবার্ট পিটার্স, শাহগির বক্ত ফারুক, শাহ সাহিদুর রহমান, সৈয়দ হোসেন ্হামদ, গিয়াস মিয়া, আব্দুল মজিদ, আব্দুস সালাম, আব্দুল হামিদ, দুলাল আলম, দুলন চৌধুরী, আতিক রহমান, সাইফুল চৌধুরী, রইস মিয়া, এঞ্জেলা বানেট, ইমাম উদ্দিন, সুয়েব খান, জামাল খান, জামাল উদ্দিন, আব্দুস সহিদ, সফিকুর রহমান মামুন, নজরুল ইসলাম, লুতফুর রহমান, মিজানুর রহমান, সফিক আহমেদ, আব্দুুল জাহের, সাহেব খান প্রমুখ।
উল্লেখ্য, সিলেটের ছাতক উপজেলার রাউলী গ্রামে জন্মগ্রহণ করেন মিনা সাবেরা রহমান। খুব ছোটবেলায় প্রায় ২১ দিনের শিশু অবস্থায় বাবা মায়ের সাথে ব্রিটেনে আসেন তিনি। ধীরে ধীরে ব্রিটেনের স্কুল জীবন শেষ করে বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি নেন সংগ্রামী এ নারী। একদিকে সংসার জীবন অন্যদিকে ছেলে মেয়েদের মানুষ করা, তার উপর নিজের লেখাপড়ার খরচ যোগানোর জন্য চাকরি। এভাবেই ১৯৯৩ সাল থেকে পড়ালেখার পাশাপাশি জড়িয়ে পড়েন কনজারভেটিভের রাজনীতির সাথে। এক সময় কনজারভেটিভ দলের মুখপাত্রের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ রেড ব্রিজের প্রেসিডেন্ট, কনজারভেটিভ অ্যাসোসিয়েশনের ইলফোর্ড সাউথ এর ভাইস চেয়ারম্যান, ক্রেনব্রোক ওয়ার্ড কনজারভেটিভের চেয়ারম্যান ও বাংলা উইমেন্স নেটওয়ার্কের চেয়ারপারসন ও পূর্ব লন্ডনের একটি হাউজিং কোম্পানির ম্যানেজারের দায়িত্বে আছেন। লন্ডনের বার্কিং আসন থেকে আগামী ২০১৫ সালের নির্বাচনে তিনি কনজারভেটিভ দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি ৩ পুত্রের ও ১ কন্যার জননী। তার স্বামী সিলেটের বাসদ রাজনীতির অন্যতম পুরোধা গয়াছুর রহমান গয়াছ।

3

সর্বশেষ সংবাদ