শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

‘সোনার পিঞ্জিরা আমার’

Bবিনোদন ডেস্ক ::
জাকির জাফরানকে কবি হিসাবেই চেনেন সবাই। একসময় ছোট কাগজ সম্পাদনা করেছেন, লিখেছেন ছোটকাগজে। প্রকাশিত কাব্যগ্রন্থ একাধিক। অনুবাদও করেছেন বিদেশী সাহিত্য। কিন্তু জাকির জাফরানের ভিতরে যে বিদগ্ধ এক বাউল বাস করে তার প্রমাণ পাওয়ো গেলো গত ৩১ জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডের একটি রেস্টুরেন্টে।
সেখানে তাঁর গাওয়া লোক গানের অ্যালবাম ‘পথ দেখাও বন্ধু’ এর মোড়ক খুলে উদ্বোধন করলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। ইবরার টিপুর সংগীতায়োজনে প্রকাশিত অ্যালবামটিতে গান আছে ১০টি। এর মধ্যে আছে জনপ্রিয় ও বরেণ্য সংগীতকার শাহ আবদুল করিম, বিজয় সরকার ও আরকুম শাহের গান।
এ ছাড়া তরুণ গীতিকার চন্দন চৌধুরী, মনিরুজ্জামান মিন্টু এবং মামুনের লেখা গান গেয়েছেন শিল্পী। সম্প্রতি ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত এই অ্যালবাম থেকে একটি গানের গল্প-নির্ভর ভিডিও তৈরী হয়েছে। বাউল সাধক ফকির আরকুম শাহর লেখা গানের শিরোনম ‘সোনারও পিঞ্জিরা আমার।
স্বপ্নসিঁড়ি অডিও ভিজ্যুয়াল এর তত্বাবধানে সম্প্রতি কিশোরগঞ্জের একটি হাওরে গানটির চিত্রায়ন সম্পন্ন হয়েছে। চলছে সম্পাদনার কাজ। শিগগির বিভিন্ন টেলিভিশনে গানটি প্রচার হবে বলে জানিয়েছে নির্মাতা পরিবার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী জাকির জাফরান একজন সরকারি কর্মকর্তা।

সর্বশেষ সংবাদ