বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

গণমাধ্যম মহসিন আলীর সঠিক মূল্যায়ন করেনি- লন্ডনে রাশেদ খান মেনন

mohsin_aliএ কে মামুন, যুক্তরাজ্য থেকে :: সদ্যপ্রয়াত সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীকে গণমাধ্যম সঠিক মূল্যায়ন করেনি বলে অভিযোগ করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে পূর্ব লন্ডনের মন্টিফি্উরী সেন্টারে মহসিন আলীর নিজ জেলা মৌলভীবাজার জেলা নাগরিক কমিটির উদ্যোগে আয়োজিত এক নাগরিক শোক সভায় তিনি এই অভিযোগ করেন।
মেনন বলেন, সৈয়দ মহসিন আলীর মতো মানবিক ও সৎ রাজনীতিবিদ আমাদের রাজনীতিতে এখন বিরল। তার মতো অসম সাহসী মুক্তিযোদ্ধা ও সংস্কৃতিবান মানুষ সমাজের আলোকবর্তিকা। মহসিন আলী যা বলতেন তা বিশ্বাস করতেন, যা বিশ্বাস করতেন তা বলতেন।
স্পষ্টবাদীতার কারণে গণমাধ্যম মহসিন আলীকে ভুল মূল্যায়ন করেছে এমন মন্তব্য করে তিনি বলেন, সদা প্রাণবন্ত এই মানুষটিকে কেউ কেউ পাগল বলারও চেষ্টা করেছেন। মহসিন আলী পাগল ছিলেন ঠিকই তবে তা অন্য কিছুর জন্যে নয়, নিজের দেশের জন্যে, দেশের মানুষের জন্যে।
মহসিন আলীর বিপুল সংখ্যক ভক্ত, শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে অনুষ্ঠিত এই শোক সভায় বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সভাপতি আলহাজ্ব শামসুদ্দিন খান, গ্রেটার সিলেট কাউন্সিলের কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম মাহবুব, সাপ্তাহিক জনমত’র প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, সম্পাদক নবাব উদ্দিন, চ্যানেল আই ইউরোপের ব্যবস্থাপনা সম্পাদক রেজা আহমেদ ফয়সল চৌধুরী শোয়েব, যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাক নঈমুদ্দিন রিয়াজ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, মহসিন আলীর ছোট ভাই সৈয়দ মনোহর আলী ও কমিউনিটি নেতা কে এম আবু তাহের প্রমুখ।
12187786_1674614146117569_4137967394812852411_nপ্রবীণ সাংবাদিক ইসহাক কাজলের সভাপতিত্বে ও সাংবাদিক মুনজের আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত নাগরিক শোক সভার অন্যান্য বক্তা সদ্য প্রয়াত এই রাজনীতিককে গণমানুষের নেতা আখ্যায়িত করে বলেন, আজকের দিনে রাজনীতিকরা যেখানে নিঃস্ব থেকে কোটিপতি হন, সেখানে মহসিন আলী রাজনীতির জন্যে হয়েছিলেন কোটিপতি থেকে নিঃস্ব।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা এম এ মান্নান, ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মকিস মনসুর আহমদ, সাংবাদিক আহাদ চৌধুরী বাবু, জাসদ নেতা মুজিবুল হক মনি, এলাহি হক শেলু, সাংবাদিক মতিয়ার চৌধুরী, নারী নেত্রী সৈয়দা নাজনিন সুলতানা শিখা, সাজিয়া সুলতানা স্নিগ্ধা, ছাত্রলীগ নেতা আখতারুজ্জামান জাকির ও নাজমুল ইসলাম ইমন প্রমুখ। শোক সভায় প্রয়াদ সৈয়দ মহসিন আলীর দুই মেয়ে’র ভিডিও বক্তব্য শোনানো হয় সমাবেশকে।

সর্বশেষ সংবাদ