বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

আমেরিকার সংবিধান মুসলিমদের পক্ষে : মার্কিন বিচারপতি

aনিউজ ডেস্ক :: আমেরিকার ম্যাচাচুসেটস স্টেট সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সাম্প্রতিক ইসলাম বিদ্বেষের বিপক্ষে ও মুসলিমদের জন্য উৎসাহব্যাঞ্জক বক্তব্যে বলেছেন, ‘ মার্কিন সংবিধান মুসলিমদের পক্ষে’।

প্রধান বিচারপতি রালফ গান্টস স্টেটের সবচেয়ে বড় মসজিদ ইসলামিক সোসাইটি অব বোস্টন কালচারাল সেন্টারে শুক্রবার আসরের নামাজের পর এক বক্তৃতায় এ সব কথা বলেন।

গান্টস স্বীকার করেছেন, প্যারিস ও সান বার্নারদিনো হামলার পরে যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রতি বৈষম্য, ঘৃণা ও আক্রমণের পরিমাণ বেড়ে গেছে।

তিনি বলেন, ‘আমি এখানে এসেছি ‘আপনারা একা নন’ নিশ্চিত করতে। আপনাদের একটি সংবিধান ও আইন আছে যা আপনাদের ধর্মচর্চা, সমঅধিকার নিশ্চিত করবে এবং বৈষম্য, আক্রমণ থেকে রক্ষা করবে’।

গান্টস আরো বলেন, ম্যাচাসুচেটস স্টেটের সংবিধান ও আইনও মুসলিমদের রক্ষাকবজ হিসেবে কাজ করবে।

সূত্র : এএফপি

সর্বশেষ সংবাদ