শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

এক চার্জেই ২৭ দিন পর্যন্ত চলবে

full_256314999_1451549694তথ্য প্রযুক্তি ডেস্ক: ভারত সহ এশিয়ার সব দেশে নকিয়া নামে মাইক্রোসফট একটি ফিচার ফোন বাজারে ছেড়েছে। এটি সাশ্রয়ী দামের। ফোনটির মডেল নকিয়া ২৩০।

ডুয়েল সিমের এই ফোনটি দিয়ে ইন্টারনেট ব্যবহার করা যাবে। এই ফোনটিতে টাচস্ক্রিন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।

নকিয়া নামের এই ফোনটির রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরা ২ মেগাপিক্সেলের সঙ্গে আছে এলইডি ফ্লাশগান। ফোনটিতে মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে।

নতুন ফোন দুইটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে নকিয়া সিরিজ ৩০+। এতে বিল্টইন অপেরা ব্রাউজার স্টোর একসেস রয়েছে।

ফোনের ডিসপ্লে ২.৮ ইঞ্চির কিউভিজিএ এলসিডি ডিসপ্লে। টাচ স্ক্রিনের এই ডিসপ্লের রেজুলেশন ২৪০x৩২০ পিক্সেল। ফোনটিতে জিপিআরএস/এজ, ব্লুটুথ, মাইক্রোইউএসবি, ৩.৫ অডিও জ্যাক পোর্ট রয়েছে।

ব্যাটারি ১২০০ মিলিঅ্যাম্পায়ারের। মাইক্রোসফট দাবি করছে এই ব্যাটারি একবার সম্পূর্ণ চার্জ দিলে সিঙ্গেল সিমে ২৭ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই মোডে সচল থাকতে পারবে। ফোনটির মূল্য ৫৫ ডলার। ভ্যাট ও ট্যাক্সবাদে বাংলাদেশী টাকায় মূল্য দাঁড়ায় ৪ হাজার ২৪৩ টাকা।

সর্বশেষ সংবাদ