বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

জেনে নিন পানের উপকারিতা

ssনিউজ ডেস্ক::জানেন কী পান খেলে কামশক্তি বাড়ে ? জানা না থাকলেও কিন্তু অজান্তেই আমরা এর ব্যবহার দেখে এসেছি। কী রকম? আগে বাড়ির বউরা রাতের খাবার খাওয়ার পরে স্বামীকে পান সাজিয়ে দিতেন। এই ভাবেই কী নিজেদের যৌন জীবনকে সুস্থ রাখাতেন তখনকার দিনের মানুষ? যাইহোক চিকিৎসা বিজ্ঞান বলছে কামশক্তিতে পানের ভূমিকা অপরিসীম।
পান ছাড়া কোনো অনুষ্ঠান সম্পূর্ণ হয় না। বিয়ের সময়ও পান লাগে। পুজোতেও কাজে লাগে এই ‘ভালোবাসার’ পাতাটি। সব থেকে বড় ব্যাপার সুস্বাদু কোনও খাবার খাওয়ার শেষে পান না খেলে যেন মুখটা ষোলোকলা তৃপ্তই হয় না। আর দুপুরবেলায় ঠাকুমা-পিসিরা পান চিবিয়ে ঠোঁট লাল করে জমিয়ে গল্পের আসর বসাতেন।
কিভাবে কাজ করে এই পান? পানের মধ্যে সুপারি, লবঙ্গ, গুলকান্দ, চুন লাগিয়ে খেয়ে থাকি। এই মশলা মিশ্রিত পান হজম শক্তি বাড়ায় শুধু তা নয়, এটি কাম শক্তি বাড়াতে সাহায্য করে। মুখ সুগন্ধী হিসেবেও কাজ করে।

সর্বশেষ সংবাদ