বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

ফেসবুক বন্ধ ও অনলাইন নীতিমালা নিয়ে খালেদার ক্ষোভ

khalada_sm_464635979নিউজ ডেস্ক :: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ ও অনলাইন নীতিমালা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেছেন, সরকার শুধু গণতন্ত্রকে ‘হত্যা’ করেই থেমে থাকেনি, সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকও বন্ধ করে দিয়েছিল। নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে টিভি টকশোর ক্ষেত্রেও। এমনকি অনলাইন নীতিমালার নামে সংবাদপত্রের স্বাধীনতা হরণের চেষ্টা চালাচ্ছে সরকার।

রোববার (২৭ ডিসেম্বর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে এক সম্মেলনে খালেদা জিয়া এসব কথা বলেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের (বিএনপিপন্থি) সম্মেলনের প্রধান অতিথি বিএনপি প্রধান বলেন, ‘ঘরে বাইরে কিংবা কর্মক্ষেত্রে কোথাও আজ সাংবাদিক-পেশাজীবীরা নিরাপদ নয়। এ সরকার ক্ষমতায় আসার পর সাগর-রুনিসহ ২৪জন সাংবাদিক নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই হাজারের বেশি।

অনলাইন নীতিমালার নামে সাংবাদিকদের স্বাধীনতা হরণ করা হচ্ছে বলেও অভিযোগ করেন খালেদা জিয়া।

তিনি বলেন, ‘বর্তমানে রেজিস্ট্রেশনের নামে সরকার আওয়ামী লীগ মতাদর্শের অনলাইন পত্রিকা, সংস্থা ও নিউজপোর্টাল রেখে বাকিগুলো বন্ধ করে দেওয়ার চক্রান্ত করছে। সমালোচনা করলেই সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করছে সরকার।

অভিযোগ করে খালেদা জিয়া বলেন, ‘ভোটারবিহীন এই সরকারের অপকর্ম তুলে ধরায় বেশ কয়েকটি টিভি ও পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে ঢাকার বাইরের শত শত পত্রিকা। ফলে হাজার হাজার সাংবাদিক বেকার হয়ে পড়েছেন।’

বিএনপিপন্থি হিসেবে পরিচিত বিএফইউজে-এর এই অংশের নেতৃত্বে আছেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ।

তবে সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল্লাহ।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, জ্যেষ্ঠ সাংবাদিক রুহুল আমিন গাজী, এমএ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সভাপতি আবদুল হাই সিকদার, সাধারণ সম্প‍াদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

সর্বশেষ সংবাদ