শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

ভিন্ন স্বাদে গরুর মাংসের ভর্তা

full_915082233_1451367169লাইফ স্টাইল ডেস্ক: রেসিপিটির নাম অনেকে হয়তো নতুন শুনছেন আবার অনেকে অবাক হচ্ছেন। শুধু আম, জাম, তেঁতুলেরই ভর্তা নয়, গরুর মাংসের ভর্তাও তৈরি করা যায়। অনেকেই গরুর মাংসের ভর্তার কথা শুনে ভ্রু কুচকাচ্ছেন। কিন্তু গরম ভাত দিয়ে খাওয়ার জন্য রেসিপিটি খুবই সুস্বাদু। তবে একবার এই ভর্তা খাওয়ার পর আপনি এর স্বাদ কখনোই ভুলতে পারবেন না। তো আর দেরি কেন? আসুন ঝটপট জেনে নিই এই রেসিপির উপকরণ ও প্রণালি।

উপকরণ :
গরুর মাংসের ভর্তা বানাতে প্রয়োজন পড়বে ছোট ছোট টুকরো করে কাটা এক কাপ সেদ্ধ মাংস, পরিমাণ মতো পেঁয়াজ কুচি, ২ চা চামচ রসুন কুচি, ১ চা চামচ সরিষার তেল, ১/২টা কাচা মরিচ, সম্ভব হলে অল্প ধনে পাতা এবং সবশেষে লবণ পরিমাণ মতো।

প্রণালি :
প্রথমে চুলায় কড়াই বসিয়ে তেল ঢেলে নিন। তেল অল্প গরম হলে সেদ্ধ করা মাংসের টুকরোগুলো ঢেলে মাংস হালকা লাল লাল হয়ে আসলে মাংস নামিয়ে নিয়ে আসুন।

এবার কড়াইতে তেলে পেঁয়াজ, রসুন, কাঁচামরিচ ভেজে নিন। একটু পর ভাজা পেঁয়াজ-রসুন ঠাণ্ডা হয়ে এলে একটা ছোট বাটিতে নিয়ে নিন।

এরপর সব কিছুর সঙ্গে সেদ্ধ মাংস এবং পরিমাণ মতো লবন মিশিয়ে ভালো করে চটকে ভর্তা বানান।

ব্যাস, তৈরি হয়ে গেলো গরুর মাংসের ভর্তা। এবার গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন।

সর্বশেষ সংবাদ