বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

মন্ত্রী-এমপিদের সিম নিবন্ধন সংসদ ভবনে

Using-Mobile-Phone-Abroad-SIM-Cardsতথ্য প্রযুক্তি ডেস্ক :: জাতীয় সংসদ সদস্য এবং মন্ত্রীদের মোবাইল সিমকার্ড বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধনের জন্য উদ্যোগ নিয়েছেন ডাক ও টেলিযোগযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
আগামী অধিবেশনে সংসদ ভবনে অপারেটরগুলোর ডিভাইস বসিয়ে আঙুলের ছাপ তথা বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের প্রস্তাব করা হয়েছে।
ডাক ও টেলিযোগযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম সংবাদমাধ্যমকে বলেন, শীতকালীন অধিবেশনের সময় সংসদ ভবনে একটি অস্থায়ী সেন্টার বসানো হবে। এক টেবিলে ছয়টি মোবাইল অপারেটরের ডিভাইস থাকবে। সেখানে সংসদ সদস্যরা আঙুলের ছাপ নিয়ে সহজেই তথ্য ভেরিফিকেশন করে নিতে পারবেন।
এজন্য জাতীয় সংসদের স্পিকারকে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।
‘স্পিকারের অনুমতি পেলে আগামী অধিবেশনে এ কার্যক্রম শুরু হবে। অন্তত সাতদিনের মধ্যে সংসদ সদস্যরা ভেরিফিকেশন করে নিতে পারবেন’- বলেন তারানা হালিম।
গত ১৬ ডিসেম্বর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ভবনে আঙুলের ছাপ নিয়ে সিম নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন তারানা হালিম।
এ পদ্ধতিতে আগামী চারমাসের মধ্যে সব অপারেটরের সিম নিবন্ধনের লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার।

সর্বশেষ সংবাদ