শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

রাত চারটা পর্যন্ত কেঁদেছিলেন তামিম!

tamim_0100নিউজ ডেস্ক :: এপ্রিলে পাকিস্তানের সাথে ওয়ানডে সিরিজে বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল ছিল তার ব্যাট। তিন ম্যাচে তার ইনিংসগুলো ছিল যথাক্রমে ১৩২, ১১৬ ও ৬৪ রানের। জুনে ভারতের সাথে সিরিজের প্রথম ওয়ানডেতেও করেছিলেন হাফ সেঞ্চুরি।
কিন্তু, সেই ম্যাচের পর থেকেই তামিমের ব্যাট আবার নিষ্প্রভ; ভারতের বিপক্ষে বাকি দুই ম্যাচে তামিমের সংগ্রহ ছিল যথাক্রমে ১৩ এবং ৫। জুলাইয়ের প্রথম সপ্তাহে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টিতে তামিম করেছিলেন মাত্র ১৮ রান। প্রশ্ন উঠেছিল তার আউট হওয়ার ধরণেও। এমনকি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেও তামিমের রান ছিল যথাক্রমে ০ এবং ৫।
আর এই বাজে পারফরম্যান্স ও দায়িত্বজ্ঞানহীনতার জের ধরে তৃতীয় ওয়ানডেতে তার দলে খেলা নিয়েই তৈরী হয়েছিল সংশয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তাকে ফোন করেছিলেন সংস্থাটির সভাপতি নাজমুল হাসান পাপন। সিরিজের দ্বিতীয় ওয়ানডের পর ফোনে তিনি নির্দেশনা দিয়েছিলেন, তামিমকে যেন তৃতীয় ওয়ানডে দলে না রাখা হয়। এতোদিন বাদে এসে এই ঘটনার খোলাসা করলো দেশের শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিক নিউ এজ।
পত্রিকাটির দাবি, হোটেলে ফেরার পথে টিম বাসে তামিমকে সভাপতির এই নির্দেশনার ব্যাপারে জানান কোচ চান্দিকা হাতুরুসিংহে। আর এই খবর শোনার পর তামিম এতোটাই দিশেহারা ছিলেন যে, নিজের হোটেলরুমে রাত চারটা পর্যন্ত কেঁদেছিলেন!
তবে, নিজেকে প্রমাণ করতে তামিম একদমই সময় নেন নি। তৃতীয় ম্যাচে সুযোগ পেয়েই খেলেছিলেন ৬১ রানের অপরাজিত এক ইনিংস। দক্ষিণ আফ্রিকার দেয়া ১৬৯ রানের লক্ষ্য তাড়া করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছিলেন এই মারকুটে ব্যাটসম্যান। সিরিজ নির্ধারণী সেই ম্যাচে বাংলাদেশ জিতেছিল নয় উইকেট হাতে রেখে।

সর্বশেষ সংবাদ