শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

স্বাস্থ্য সুরক্ষায় শসার শরবত

777লাইফ স্টাইল ডেস্ক :: চারদিকে শুধু রোদ আর ভ্যাপসা গরম। আর এ গরমে অতিষ্ঠ প্রতিটি মানুষ। তাইতো চলার পথে তারা কখনও দারস্থ হয় শসা কিংবা জুসের দোকানে। এ তো গেল সকালের কথা। আবার সারাদিন একটানা খাটুনির পর বিকালে বাসায় গেলেও মনটা চায় ঠান্ডা কিছু খেতে। এসময় মনটা শসা কিংবা একটু খানি লেবুর শরবতে তৃপ্তি মেটাতে চায়। কিন্তু এক্ষেত্রে সহজলভ্যতার দিক থেকে শসার শরবতই এগিয়ে। এটি একদিকে যেমন শরীরকে চাঙ্গা করতে কাজ করে তেমনি অন্যদিকে স্বাস্থ্যের জন্যও এটি সমান উপকারী।
শুধু তাই নয়, এই গরমে ত্বকের পাশাপাশি হজমের সমস্যা দূর করতেও এ পানীয়ের কোনো বিকল্প নেই। তাই অর্থসূচকের পক্ষ থেকে এবার জানিয়ে দেয়া হল-শসার শরবত তৈরির প্রক্রিয়া।
এখানে ক্লিক করুন ও আমাদের ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে আমাদের সংযুক্ত থাকুন।
উপকরণ:
শসা কুচি ১ কাপ, পানি ২ কাপ, পুদিনা পাতা কুচি ২ টেবিল টামচ, লেবুর রস ১ টেবিল চামচ, কাঁচা মরিচ ১টি (মিহি কুচি), লবণ পরিমাণ মত, বিট লবণ ১/২ চা-চামচ ও বরফ কুচি পরিমাণমতো।
প্রক্রিয়া:
বরফ বাদে সব উপকরণ ব্লেন্ড করে ছেঁকে নিন। এবার ব্লেন্ডার থেকে শরবত গ্লাসে ঢালুন। গ্লাসে বরফ কুচি দিয়ে নিজের পছন্দমতো পরিবেশন করুন।
প্রাণ জুড়াতে ভিন্ন স্বাদের অন্যতম উপকরণই হল শসা। কারণ এতে রয়েছে এমন সব খাদ্য উপাদান যা আপনাকে কোলেস্টেরল সমস্যা, ওজন সমস্যা ও হার্টের সমস্যা থেকেও মুক্তি দিবে। তাই এক ঢিলে দুই পাখি মারাই বুদ্ধিমানের কাজ। নিয়মিতই গরম থেকে বাঁচতে শসার তৈরি শরবত খান। ভাল থাকুন।

সর্বশেষ সংবাদ