বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

যুক্তরাজ্য বিএনপির কার্ডিফ শাখার কমিটি গঠন

আব্দুল কাদির সভাপতি, সৈয়দ আশরাফ আলী সাধারণ সম্পাদক, খলিলুর রহমান সাংগঠনিক সম্পাদক

1   নিউজ ডেস্ক:: অতি সম্প্রতি যুক্তরাজ্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) একটি লনলাইন পত্রিকার মাধ্যমে মোস্তফা সালেহ লিটনকে সভাপতি ও রফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক করে যে কমিটি গঠন করা হয়েছে কার্ডিফ বিএনপি‘র নেতাকর্মীরা তাহা প্রত্যাখান করেছেন।
কার্ডিফ বিএনপি‘র তৃণমূল নেতাকর্মীদের সাথে আলাপ আলোচনা না করে বা সম্মেলন না করে তথাকতিত যে কমিটি পত্রিকায় দেওয়া হয়েছে এই কমিটিকে পকেট কমিটি হিসাবে স্থানীয় নেতৃবৃন্দ আখ্যায়িত করেছেন।
গত ১৪ই মার্চ সোমবার এক ঘটিকার সময় কার্ডিফের বাংলাদেশ সেন্টারে কার্ডিফ বিএনপি‘র সর্বস্থরের নেতাকর্মীদের নিয়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা এইসব কথা বলেন।
2কার্ডিফ বিএনপি‘র সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব কাপ্তান মিয়ার সভাপতিত্বে ও সাবেক সহ-সভাপতি ইউসুফ খাঁন জিমির পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ওয়েলস বিএনপির প্রতিষ্ঠাকালীন সভাপতি এম এ মাসুদ আহমেদ, সহ-সভাপতি আব্দুল কাদির, মাসুক মিয়া, নজরুল ইসলাম, আব্দুস সালাম, আং বারী, মাহমুদ আলী, খলিলুর রহমান, শরিফ আহমেদ, জাহাঙ্গীর আলম, আজাদ মিয়া, লুতফুর রহমান, মহসিন আলী, সাইফুর রহমান, সুমন আলী, আছাব মিয়া, মোজাহিদ মিয়া, আশরাফ হোসেন, আওলাদ হোসেন, বেলাল খাঁন, ইকবাল আহমেদ, জাহিদ হোসেন, জহিরুল ইসলাম, রাসেল আহমদ, তয়েফ আহমদ, তারেক আহমদ, লুতফুর রহমান, আমজদ আলী টিপু, আং ওয়াহিদ, সুমন আলী, রিপন আলী, আব্দুল সাইদ, শাহ মনসুর আলী, তারেক আহমদ, আহমদ আলী, আনব মিয়া, তোয়াহিদ আলী, দিলাবর মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় সর্বসম্মতিক্রমে আব্দুল কাদিরকে সভাপতি সিনিয়র স্হসভাপতি আলহাজ্ব কাপ্তান মিয়া, সৈয়দ আশরাফ আলী, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ আলী, খলিলুর রহমান সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কার্ডিফ বিএনপি‘র কমিটি গঠন করা হয়েছে।
3সভার সভাপতি আলহাজ্ব কাপ্তান মিয়া তার বক্তব্যে বলেন পত্রিকার মাধ্যমে তথাকতিত যে কমিটি গঠন করা হয়েছে সিনিয়র সহ-সভাপতি হিসেবে তার নাম দেখে তিনি বিষ্ময় প্রকাশ করেছেন।
সভায় বক্তারা বলেন মোস্তফা সালেহ লিটন বিগত ছয় বছর কর্ডিফ বিএনপির সাধারণ সম্পাদক থাকা অবস্থায় দলের কোন কর্মকান্ড করা তো দুরের কথা লের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানে জন্ম ও মৃত্যুবার্ষিকী এমনকি দলের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান করতে চরমভাবে ব্যর্থ হয়েছেন। বিগত দিনে মোস্তফা সালেহ লিটন ওয়েলস এর স্থানীয় আওয়ামীলীগ এর নেতৃবৃন্দের সাথে আতাত করে চলে আসছেন।
ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মকিস মনসুর আহমদ ও সাধারণ সম্পাদক আব্দুল মালিক এর সাথে বন্ধুত্ব, পারিবারিক ও এলাকাগত সম্পর্কের কারণে দলীয় কর্মসূচী পালন না করে আওয়ামীলীগের সাথে আতাতের রাজনীতি করে আসছিলেন। এমনকি গত দুবছর পূর্বে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিকের সাথে জাহাজ ক্রময় করার জন্য লন্ডন থেকে ডেলিগেট হিসাবে বাংলাদেশে গিয়ে নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান এর সাথে সৌজন্য সাক্ষাত ও শাহজাহান খানের এলাকায় গিয়ে সভা সমাবেশে অংশগ্রহণ করেছেন।  যাহা কার্ডিফ বিএনপির নেতাকর্মীরা সবাই অবগত রয়েছেন। কোন এক সভায় তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন আমি সাংবাদিক হিসাবে শাহজাহান খান এর সাথে বৈঠক করেছি।  এছাড়াও ভাবতে অবাক লাগে কার্ডিফ বাংলা একাডেমীর এক অনুষ্ঠানে বিশিষ্ট আওয়ামী ঘরনার কলামিস্ট যিনি আমাদের বিএনপির বিরুদ্ধে সবসময় মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে আসছেন। সেই আব্দুল গাফ্ফার চৌধুরীকে প্রধান অতিথি হিসেবে শুধু কার্ডিফে আনেন নি মোস্তফা সালেহ এই অনুষ্ঠান তিনি নিজেই পরিচালনা করেছেন। স্থানীয় বিএনপি‘র নেতাকর্মীরা এইসব আচরন কোন অবস্থাতেই মেনে নিতে পারেননি।
বক্তারা বলেন, মোস্তফা সালেহ লিটন স্থানীয় বিএনপির সাথে আলাপ আলোচনা না করে যাদের নাম কমিটিতে দিয়েছেন তাদের অনেকেই অবগত নন।
4বক্তারা অবিলম্বে এই কমিটি বাতিল করার জন্য যুক্তরাজ্যের বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি অনুরোধ জানিয়েছেন। (বিজ্ঞপ্তি)

সর্বশেষ সংবাদ