শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

এক ইনিংসেই পেলেন ১০ উইকেট!

led-stamp.jpg2স্পোর্টস ডেস্ক ::
এক ইনিংসে ১০ উইকেট লাভের দৃষ্টান্ত বেশ বিরল। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় কিংবদন্তী স্পিনার অনিল কুম্বলে ও ইংল্যান্ডের সাবেক তারকা জিম লেকারের এই কীর্তি রয়েছে। এবার কেরালার এক তরুণ পেসার বয়সভিত্তিক ক্রিকেটে সেই অসাধারণ কীর্তি গড়লেন। এক ইনিংসেই ১০ উইকেট নিয়ে সাড়া ফেলে দিলেন ১৮ বছর বয়সী পেসার নাজিল সিটি।

বুধবার কেসিএ স্টেডিয়ামে কেরালার দল কানুরের হয়ে স্থানীয় জুনিয়র আন্ত:জেলা অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে মালাপুরামের বিপক্ষে দুই দিনের ম্যাচের প্রথম দিন ১০ উইকেট নিয়ে সাড়া ফেলে দেন নাজিল। তার বিধ্বংসী বোলিংয়ের সুবাদে প্রতিপক্ষ দল মাত্র ২৬ রানে গুটিয়ে যায়।

দুর্দান্ত সব সুইং ও ইয়র্কারে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের স্বস্তি কেড়ে নেন নাজিল। ৯.৪ ওভারের স্পেলে ২টি মেডেনসহ ১২ রান দিয়ে প্রতিপক্ষের ১০ জন ব্যাটসম্যানকেই সাজঘরে ফেরত পাঠান কেরালার এই বিস্ময়-বালক।

টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে নিজেকে ইনসুইং বোলার দাবি করে বিস্ময়-বোলার নাজিল বলেন, ‘আমি ইনসুইং বোলার এবং পেসের জন্য আমাকে বেশি সংগ্রাম করতে হয় না। এটি আমাকে সকালের পিচে বল সুইং করাতে সাহায্য করেছে।’ এসময় তিনি ভারতীয় ঘরোয়া টুর্নামেন্ট রঞ্জি ট্রফিতে খেলার আশা প্রকাশ করেন।

১০ উইকেটের মধ্যে চারজনকেই বোল্ড করেন নাজিল এবং তিনজনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন। অন্য তিনজন ক্যাচ আউটের শিকার হন।

সর্বশেষ সংবাদ