শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের

1455625874511নিউজ ডেস্ক ::
সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, দেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে উচ্চ প্রবৃদ্ধির পাশাপাশি আইনের শাসন নিশ্চিত করতে হবে।
তিনি আজ দশম জাতীয় সংসদের দশম অধিবেশনের সমাপনী বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, আইনের শাসনের পাশাপাশি স্বচ্ছতা-জবাবদিহিতা এবং দুর্নীতিমুক্ত সমাজ নিশ্চিত করতে হবে। এজন্য তিনি প্রশাসনের সব পর্যায়ে দায়িত্বশীলতা সৃষ্টি করতে হবে বলে উল্লেখ করেন।
তিনি সাংবাদিকদের জীবন মানোন্নয়নে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে তাদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন করে তা কার্যকর করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।
প্রায় সাড়ে ৪ কোটি মানুষ দরিদ্র সীমার নিচে বাস করছে উল্লেখ করে রওশন এরশাদ বলেন, নতুন কর্মসংস্থান সৃষ্টি করে এদের দারিদ্র্যের আবর্ত থেকে তুলে আনতে হবে। কর্মসংস্থান সৃষ্টির জন্য দেশী-বিদেশী বিনিয়োগ নিশ্চিত করতে হবে। আর বিনিয়োগ বাড়াতে আইনের শাসন নিশ্চিতের পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন করতে হবে।
তিনি কর্মসংস্থান সৃষ্টি করতে বন্ধ রাষ্ট্রীয় মালিকানাধীন কল-কারখানা দ্রুত চালুর ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। পাশাপাশি জনশক্তি রপ্তানি বৃদ্ধির জন্য কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।
বিরোধীদলীয় নেতা দেশে শিশু ও নারী হত্যা আশংকাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে বলেন, এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নিতে হবে। জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিলে এ সব অপরাধ সংঘটন বন্ধ করা সম্ভব।
তিনি দেশের উন্নয়ন ও অগ্রগতিতে সরকারকে বিরোধী দলের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখার কথা ঘোষণা দেন।

তিনি যুব সমাজকে মাদকের করালগ্রাস থেকে রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও আহ্বান জানান। তিনি খাদ্যে ভেজাল রোধে সংশ্লিষ্ট আইনের যথাযথ প্রয়োগের ওপরও গুরুত্বারোপ করেন।
রওশন এরশাদ ঢাকা শহরের যানজট নিরসনে যথাযথ ব্যবস্থা নেয়ার বিশেষ করে ফুটপাতে হকার বসতে না দেয়া, যত্রতত্র দোকানপাট, বাজার না বসানো এবং সড়কে নির্মাণ সামগ্রী রাখতে না দেয়ার আহ্বান জানান।

সর্বশেষ সংবাদ