শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবে’র ব্যানারে জামাতের প্রতিবাদ সভা  » «   ফরাসী পতাকার ৩ টি রং এর মানে কি?  » «   Victor Hugo এর সংক্ষিপ্ত জীবনী  » «   পানির উচ্চতা মাপার কাজে নিয়োজিত জুয়াভ  » «   রাইয়াদ আদ্দীন তিশান এর ১ম জন্মদিন উদযাপন  » «   দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে  » «   শাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   আজ বিশ্ব মা দিবস  » «   নির্বাচনী সহিংসতায় নিহত ৬  » «   সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের আহ্বান রওশনের  » «   সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন আজ  » «   নির্ঘুম রাতে ডাকাত আতঙ্ক এ ব্যর্থতা কার ?  » «   প্রচারণা শেষ : সিলেটের তিন উপজেলায় ভোটের লড়াই কাল  » «   জামায়াত হরতাল ডাকায় পিছিয়েছে এইচএসসি পরীক্ষা  » «   নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল  » «  

২৭ কোটিরও বেশি ইমেলের পাসওয়ার্ড হ্যাক করে বিক্রি

EmailHackerPro2তথ্য-প্রযুক্তি ডেস্ক ::
ইন্টারনেট বিশ্ব তোলপাড় চলছে। সারা বিশ্বের ২৭ কোটির টাকার বেশি ইমেল আইডির ইউজার নেম ও পাসওয়ার্ড হ্যাক হয়ে গিয়েছে। আর এসব ইমেলের যাবতীয় তথ্য রাশিয়ার আন্ডারওয়ার্ল্ডে বিক্রির প্রক্রিয়াও শেষ হয়ে গেছে।
তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, সাম্প্রতিকালে এটাই সবচেয়ে বড় ইমেল ফাঁসের ঘটনা। যেসব মেল আইডির যাবতীয় তথ্য ফাঁস হয়ে গেছে, তার বেশিরভাগই Mail.ru এর (রাশিয়ার জনপ্রিয়তম ইমেল সার্ভিস)।
তবে গুগল, ইয়াহু, মাইক্রোসফট ইমেল ব্যবহারকারীদেরও কিছু আইডিও হ্যাক হয়েছে বলে আশঙ্কা।
দুবছর আগে মার্কিন ব্যাঙ্কগুলোতে সাইবার হানার পর এটাই সবচেয়ে বড় হ্যাকিংয়ের ঘটনা বলে মনে করা হচ্ছে।
আর অবাক করা কথা হল। হ্যাক হওয়া এইসব ইমেল আইডি বিক্রি হচ্ছে ১ ডলারের কমে।
Mail.ru এর পক্ষ থেকে বলা হচ্ছে, তারা এখন পুরো বিষয়টির তদন্ত করবেন।
বিশেষজ্ঞরা বলছেন, অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে হ্যাকররা। বেশ কিছুক্ষেত্রে পুরনো পাসওয়ার্ড রিকোভার করে বেশ কিছু ইমেল আইডি হ্যাক করা হয়েছে। গুগল বা ইয়াহু অবশ্য এই বিষয়ে কোনও বিবৃতি দেয়নি।

সর্বশেষ সংবাদ