বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

শাবিতে তিন দিনব্যাপি সঞ্চালনের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও পুনর্মিলনী



শাবি সংবাদদাতা:: ‘রক্তের প্রবাহে গড়ি আত্মার বন্ধন’ এই স্লোগানে গড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘সঞ্চালন’ এর ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১ম পুনর্মিলনী উপলক্ষে তিন দিনব্যাপি নানান কর্মসূচির আয়োজন করেছে। তিন দিনব্যাপি আয়োজনের প্রথম দিনে গতকাল বুধবার দুপুর থেকে টি-শার্ট বিতরণ, কেক কাটা, র‌্যালী ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির অনুষ্ঠিত হয়।

বুধবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ কেক কেটে সঞ্চালনের তিন দিনব্যাপি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনীর সময় শাবি উপাচার্য সঞ্চালনের সুন্দর আগামী কামনা করেন। এসময় উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ রাশেদ তালুকদার, সংগঠনের উপদেষ্টা লোক প্রশাসন বিভাগের প্রভাষক জোবাইদা গুলশানারা, সঞ্চালনের সভাপতি মাহমুদ উদয় ও সাধারণ সম্পাদক সুমন মিয়া। এছাড়াও সংগঠনের সাবেক ও বর্তমান সদস্যগণ উপস্থিত ছিলেন। এর আগে দুপুর ১২টা থেকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সঞ্চালনের টি-শার্ট বিতরণ করা হয়। টি-শার্ট বিতরণ ও কেক কাটা শেষে গ্রন্থাগারের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের করেন। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গ্রন্থাগারের সামনে এসে শেষ করেন। র‌্যালি শেষে দুপুর ২টা থেকে শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুলের ৫ম শ্রেণী থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে প্রথম দিনের কর্মসূচি শেষ হয়।

সঞ্চালনের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী উপলক্ষে তিন দিনব্যাপি আয়োজনের ২য় দিনে আজ বৃহস্পতিবার বিকেল ৫টায় শাবির হাসন রাজা মিলনায়তনে সর্বোচ্চ রক্তদাতাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের তৃতীয় দিন শুক্রবার সকাল ১০টায় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। পরে বিকেল ৪টায় শাবির ‘ই’ বিল্ডিংয়ের সামনে স্মৃতিচারণ ও বিকেল ৫টায় বাউল সংগীত অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।