বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

সরকারি কর্মকর্তাদের ‘কর্মচারী হাসপাতালে’ সেবা গ্রহণের নির্দেশ



নিউজ ডেস্ক:: সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারবর্গকে সরকারি কর্মচারী হাসপাতালে সেবা গ্রহণের নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত ৪ এপ্রিল অর্থ মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেছে।

মন্ত্রণালয়ের সহকারী সচিব আমিন মল্লিক স্বাক্ষরিত আদেশে বলা হয়, অর্থ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন দফতর বা সংস্থা অনুবিভাগ বা অধিশাখার বা শাখার কর্মকর্তা-কর্মচারীরা সরকারি কর্মচারীদের হাসপাতালে সেবা গ্রহণ করতে হবে। এছাড়া তাদের পরিবারবর্গকে ওই হাসপাতালে সেবা গ্রহণের জন্য উৎসাহিত ও অবহিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

গত ১৪ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো এক পত্রে বলা হয়, প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ১২ মার্চ অনুষ্ঠিত একনেক সভায় ১৫০ শয্যাবিশিষ্ট সরকারি কর্মচারী হাসপাতালকে ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে উন্নীতকরণ প্রকল্পটি অনুমোদিত হয়েছে। বর্তমান সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের আধুনিক চিকিৎসা সুবিধা প্রদান করা হলে প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নে সহায়ক ভূমিকা রাখবে।

এতে আরও বলা হয়, ঢাকার ফুলবাড়িয়ার সরকারি কর্মচারী হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক এবং প্রশিক্ষিত নার্সদের মাধ্যমে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত বিভিন্ন ধরনের স্বাস্থ্য সেবা বিনামূল্যে প্রদান করা হচ্ছে। ফলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চিকিৎসা খাতে আর্থিক ব্যয় বহুলাংশে সাশ্রয় হবে এবং পর্যায়ক্রমে আধুনিক ও উন্নত চিকিৎসার ক্ষেত্রে আরও এগিয়ে যাবে।

পত্রে বলা হয়, এ অবস্থায় বিভিন্ন মন্ত্রণালয় বিভাগের নিয়ন্ত্রণাধীন কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারবর্গকে সরকারি কর্মচারী হাসপাতালের সেবা গ্রহণের জন্য উৎসাহিত করা এবং এ তথ্যটি সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগ বা অধিদফতর বা দফতরসমূহের কার্যালয়ে অবহিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।