বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

পরিবেশ ও বন মন্ত্রী মো. শাহাব উদ্দিন সিলেট আসছেন কাল



নিজস্ব প্রতিবেদক ::

পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তণ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি ৪ দিনের সফরে সিলেট আসছেন। মন্ত্রী ১১ এপ্রিল দুপুর ১২:২০ মিনিটে নভো এয়ারলাইন্সযোগে (ফ্লাইট নং ভিকিউ-৯৮৩) সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছাবেন। মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মো. আখতারউজ-জামান স্বাক্ষরিত মন্ত্রীর সরকারি সফরসূচি থেকে বিষটি জানা গেছে।

সিলেট সার্কিট হাউসে দুপুরের খাবার ও বিশ্রাম শেষে বিকাল ৪টায় নগরীর রিকাবী বাজারস্থ কবি নজরুল অডিটরিয়ামে ‌’বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র পুরস্কার বিতরণী ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন।

এরপর ১২ এপ্রিল শুক্রবার সকাল সাড়ে ১০টায় পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তণ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যঅলয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের এলামনাই এসোসিয়েশনের ২০ বছর পূর্তি উৎসব ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। দুপুরে সড়ক পথে মৌলভীবাজারের উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন।

বিকাল ৪টায় মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত বৈশাখ বরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মন্ত্রী শাহাব উদ্দিন। পরে মৌলভীবাজার সার্কিট হাউসে রাত্রিযাপন শেষে ১৩ এপ্রিল সকাল সাড়ে ৮টায় সড়ক পথে চুড়ী উপজেলার উদ্দেশ্যে যাত্রা করবেন। জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ এবং কৃষি প্রযুক্তি মেলা ২০১৯-এর উদ্বোধন করবেন।

ঐ দিন দুপুরে বড়লেখা পৌঁছে বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ এবং কৃষি প্রযুক্তি মেলা ২০১৯-এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আয়োজনের উদ্বোধন করবেন শাহাব উদ্দিন।
এছাড়াও বিকাল ৫টায় গাজীটেকা খেলার মাঠে আনন্দ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।
১৪ এপ্রিল সকাল সাড়ে ৯টায় বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বড়লেখা নজরুল একাডেমি আয়োজিত বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন বড়লেখা মাটি ও মানুষের এই নেতা।
বেলা ১১টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্দেশ্যে বড়লেখা ত্যাগ করবেন। দুপুর ১:৪৫ মিনিটে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস-১৩৬ বিমানযোগে তিনি সিলেট ত্যাগ করবার কথা রয়েছে।