বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ

সিলেটে বর্ষবরণের নামে অশ্লীলতা ও অপসংস্কৃতি বন্ধ করুন



ডেইলি সিলেট ডেস্ক:: বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার নির্বাহী কমিটির এক সভা বৃহস্পতিবার নগরীর বন্দরবাজার মধুবন মার্কেটস্থ সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, বাংলা নববর্ষ বা পয়লা বৈশাখ যে ভাবে পালন শুরু হয়েছে তা আমাদের ধর্মীয় ও সামাজিক মূল্যবোধের সাথে সাংঘর্ষিক। কিছু ইসলাম বিদ্বেষী লোক সংস্কৃতির নামে অপসংস্কৃতির বিস্তার ঘটিয়ে মুসলমানের তাহজিব তামাদ্দুনকে ধ্বংসের পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে। তাই, সকল সচেতন মহলকে বর্ষবরণের নামে সকল প্রকার অশ্লীলতা ও অপসংস্কৃতি বন্ধে কার্যকরি ভূমিকা পালন করতে হবে।

সভার শুরুতে দরগাহ মাদরাসার মুহতামিম আল্লামা মুফতি আবুল কালাম যাকারিয়া রহ. ও মুহাদ্দিস মাওলানা খলিলুর রহমান এবং ইমাম সমিতি সিলেট জেলা শাখার প্রচার সম্পাদক, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আজিজুর রহমান সিরাজ সাহেবের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়। শাখা সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলামের পরিচলনায় বৈঠকে ফেনীর নুসরাত জাহানকে নৃশংসভাবে হত্যা ও মাদক বিরোধী বক্তব্য দেয়ার কারণে কক্সবাজারে ইমাম এর উপর মধ্যযুগীয় কায়দায় সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ জানানো হয়।

সভায় আগামী ১৭ এপ্রিল দুপুর ২টায় ইমাম সমিতির কার্যালয়ে আসন্ন রমজানুল মোবারকের সালাতুল তারাবিহ ও সালাতুল বিতির এবং পবিত্র শবে বরাত বিষয়ে একটি ফিকহি সেমিনার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় বক্তব্য রাখেন কারী মাওলানা শহীদ আহমদ, মাওলানা নূর আহমদ কাসেমী, শাহ আশরাফ আলী মিয়াজানী, মাওলানা মাশুক আহমদ সালামী, মাওলানা আব্দুল্লাহ শাহজাহান, মাওলানা শুয়াইবুর রহমান, হাফিজ আব্দুস সামাদ প্রমুখ। নেতৃবৃন্দ আজ শুক্রবার প্রতিটি মসজিদে জুম্মার নামাজের পূর্বে বর্ষবরণের নামে অপসংস্কৃতি রোধে বক্তব্য প্রদানের জন্য ইমাম ও খতিবগণকে আহবান জানান। – বিজ্ঞপ্তি