রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

শতভিষা’র অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত



All-focus

দেশব্যাপী চলমান ধর্ষণ, নারীর প্রতি সহিংসতা ও ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে শ্লীলতাহানি ও নির্মমভাবে হত্যার প্রতিবাদে নারীদের সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘শতভিষা’  ১৩ এপ্রিল  বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অবস্থান কর্মসূচী পালন করে।

‘শতভিষা’ এই প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে সমাজের সর্বস্তরের মানুষ একাত্মতা ঘোষণা করে অংশগ্রহণ করে। ‘শতভিষা’র মূখ্য নির্বাহী রীমা দাস বলেন, দেশে প্রতিনিয়ত নারীর প্রতি নির্যাতন ও সহিংসতা বেড়েই চলেছে। ধর্ষণের ঘটনা এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার। শিশুরাও রক্ষা পাচ্ছেনা ধর্ষকদের লালসার ভয়াল থাবা থেকে। আজ নারীরা কোথাও নিরাপদ নেই। মাদ্রাসা ছাত্রী নুসরাতকে ধর্ষণ এবং আগুনে পুঁড়িয়ে যেভাবে হত্যা করা হলো, তা চরম মানবিক বিপর্যয়ের সাক্ষ্য দেয়। আমরা সেই অভিযুক্ত মাদ্রাসার অধ্যক্ষ নরপশু সিরাজ উদ্দৌলা এবং তার সহযোগীদের ফাঁসির দাবী নিয়ে এসেছি। আমরা নুসরাতের খুনিদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

‘শতভিষা’র এই অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর পরিচালক চম্পক সরকার, নাট্যকর্মী কৃষ্ণা রানী তালুকদার, জন শ্যাম, বিমান তালুকদার, জেসমিন আক্তার, অদিতি দাস, শারমিন জুঁই, পলি দে, ফাহমিদা খান উর্মি, বনশ্রী দাস, শিমুল আক্তার, ঝনিক তালুকদার, নির্মল কান্তি তালুকদার ও উত্তম কাব্য দাস সহ প্রমুখ। – বিজ্ঞপ্তি