মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

সাকিবকে দেশে ফিরতে চিঠি দিচ্ছে বিসিবি!



স্পোর্টস ডেস্ক:: চলমান আইপিএলে একরকম অবহেলিত সাকিব আল হাসান। আসরে এখন পর্যন্ত একটি মাত্র ম্যাচ খেলেছেন বাংলাদেশি অলরাউন্ডার। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সে ম্যাচে এক রকম ব্যর্থ হয়েছেন তিনি। এরপর যে দলের বাইরে, আর একটি ম্যাচেও সুযোগ পাননি। তাই বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, দেশে ফিরে আসতে পারেন এই বাঁহাতি অলরাউন্ডার। নতুন খবর হলো, দেশে ফিরে আসতে সাকিকে চিঠি দিচ্ছে বিসিবি।

দু-একদিনের মধ্যেই বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করা হবে। এর পরই শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতেই সাকিবকে চিঠি দিচ্ছে বিসিবি।

আজ সোমবার সাংবাদিকদের বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘আমাদের ক্যাম্প শুরু হচ্ছে। আমি বলেছি সাকিবকে চিঠি পাঠাতে। এখনই চিঠিটা দিয়ে দিতে। তারপর দেখা যাক, সে কী সাড়া দেয়। আমাদের যেহেতু ক্যাম্প শুরু হচ্ছে, সে আমাদের ক্যাম্পে আসবে কী আসবে না, এটা নিয়ে কথা হয়নি। আমার মনে হয়েছে, ক্যাম্প শুরু হচ্ছে, ওকে চিঠি দেওয়া দরকার যেন সে যোগ দিতে পারে।’

চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না সাকিব। চোট কাটিয়ে আইপিএলে শুরু থেকেই যোগ দেন তিনি। তবে সাকিব খেলতে পেরেছেন একটি মাত্র ম্যাচ।অবশ্য গত আসরে হায়দরাবাদের জার্সিতে সাকিবের পারফরম্যান্স ছিল বেশ ভালো। ১৭ ম্যাচে তিনি করেন ২৩৯ রান। আর বল হাতে পান ১৪ উইকেট।

কলকাতা নাইট রাইডার্সে টানা কয়েক মৌসুম খেলার পর ২০১৮ সালে সানরাইজার্স হারদরাবাদে যোগ দিয়েছিলেন সাকিব আল হাসান। নাইটদের হয়ে প্রায় প্রতি ম্যাচেই মাঠে নামতেন সাকিব। আর সানরাইজার্সের হয়ে গত মৌসুমে প্রতিটি ম্যাচেই সেরা একাদশে ছিলেন এই বাংলাদেশি অলরাউন্ডার। কিন্তু এবারের আসরে দ্বিতীয় ম্যাচেই দল থেকে বাদ পড়লেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

হায়দরাবাদের এবারের দলে বিদেশি খেলোয়াড়ের সংখ্যা আটজন। সাকিব আর আফগানিস্তানের মোহাম্মদ নবী দুজন অলরাউন্ডার। এ ছাড়া ডেভিড ওয়ার্নার,কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, রশিদ খান, জনি বেয়ারস্টো, বিলি স্টেনলেকের মতো বিদেশি তারকা রয়েছেন হায়দরাবাদের স্কোয়াডে। আইপিএলের নিয়ম অনুযায়ী একটি ম্যাচে কোনো দল সর্বোচ্চ চারজন বিদেশিকে খেলাতে পারে। সাকিবকে তাই মাঠে নামার জন্য কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়েছে এবার।