শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

প্রেমিকাকে খুশি রাখতে বেশি করে খাওয়ান: গবেষণা



55072246 – couple eating food meal dating romance love concept

লাইফস্টাইল ডেস্ক:: বলা হয়ে থাকে যে ভালো রান্না করে পুরুষের মন জয় করে নেয়া সহজ। গবেষকরা জানালেন অন্যরকম তথ্য। তাদের মতে, প্রেমিকাকে বেশি করে খাওয়ালেই নাকি তার মন জয় করা সম্ভব।

ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি অব পেলসিলভেনিয়ার যৌথ গবেষণায় জানানো হয়েছে নারীরা খালি পেটে থাকলে রোমান্টিক মেজাজে থাকেন না। পেট ভরা থাকলে রোমান্টিক মেজাজে থাকেন অধিকাংশ নারী।

গবেষণাটি করার পদ্ধতিটাও মজার ছিল। স্বাভাবিক ওজনের কিছু নারী শিক্ষার্থীকে আট ঘণ্টা না খেয়ে থাকতে বলা হয়েছিল। এরপর এমআরআই স্ক্যানারের ভেতরে তাদেরকে নানা ধরণের ছবি দেখতে দেয়া হয়েছে।

দেখা গেছে, যারা আট ঘণ্টা খাননি তাদের মস্তিষ্ক জড় বস্তু (স্ট্যাপলার, বল, গাছ) এবং রোমান্টিক ছবি (হাত ধরা, রোমান্টিক ক্যান্ডেল লাইট ডিনার) দেখে একইভাবে সাড়া দিচ্ছে।

ভিন্ন চিত্র দেখা গেছে ভরা পেটে দেখার পরে। একই নারীদের চকলেট শেক খাওয়ানোর পরে ছবিগুলো আবার দেখানো হয়েছে। এবার রোমান্টিক ছবিগুলো দেখে মস্তিষ্ক ইতিবাচক সাড়া দিয়েছে।

ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়, প্রেমময় নয়। গবেষকদের মতে ক্ষুধার্ত নারীর মনোযোগ প্রেমিকের দিকে নয় বরং খাবারের দিকে থাকে। তাই প্রেমিকার মনোযোগ পেতে চাইলে তাকে আগে ভালো কোনো খাবার খাওয়ান। এরপর প্রেম নিবেদন করুন। নয়তো হিতে বিপরীত হতে পারে!

The post প্রেমিকাকে খুশি রাখতে বেশি করে খাওয়ান: গবেষণা appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.