বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

জিপিএ ৫ এ এগিয়ে সিলেট, পাশে সুনামগঞ্জ



ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট বিভাগের চার জেলার মধ্যে পাশের হারে এগিয়ে রয়েছে সুনামগঞ্জ জেলা। আর পাশের হাওে সবচেয়ে পিছিয়ে রয়েছে মৌলভীবাজার জেলা। আর জিপিএ ৫ এ এগিয়ে রয়েছে সিলেট জেলা আর পিছিয়ে রয়েছে সুনামগঞ্জ জেলা।

সুনামগঞ্জ জেলায় ২৪ হাজার ৭৫০ পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৭ হাজার ৮৭৯ জন। এরমধ্যে ৮ হাজার ৯২ জন ছেলে এবং ৯ হাজার ৭৮৭ জন মেয়ে। জেলায় সর্বমোট পাশের হার ৭২.২৪ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ২৬৪ জন। এরমধ্যে ১৩২ জন ছেলে এবং ১৩২ জন মেয়ে।

সিলেট জেলায় ১৪০০ জন জিপিএ ৫ পেয়েছে। এরমধ্যে ছেলে ৭৪৪ জন এবং মেয়ে ৬৫৬ জন। জেলায় মোট পরীক্ষার্থী ছিল ৪১ হাজার ৮৫৬ জন। আর পাশ করেছে ২৯ হাজার ৪৬০ জন। এরমধ্যে ১৩ হাজার ২৫০ জন ছেলে এবং ১৬ হাজার ২১০ জন মেয়ে। সেই হিসেবে জেলায় সবমোর্ট পাশের হার ৭০.৩৮ শতাংশ।

হবিগঞ্জ জেলায় মোট পরীক্ষার্থী ছিল, ২১ হাজার ৮৭৭ জন। আর পাশ করেছে ১৫ হাজার ৬৪৮ জন। এরমধ্যে ছেলে ৬ হাজার ৯৬১ জন এবং মেয়ে ৮ হাজার ৬৮৭ জন। সেই হিসেবে জেলায় সবমোর্ট পাশের হার ৭১.৫৩ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ৪৫৫ জন। এরমধ্যে ছেলে ২৫৩ জন এবং মেয়ে ২০২ জন।

মৌলভীবাজার জেলায় মোট পরীক্ষার্থী ছিল ২৪ হাজার ৬৮৮ জন। আর পাশ করেছে ১৭ হাজার ১৭৫ জন। এরমধ্যে ছেলে ৭ হাজার ১৫৬ জন এবং মেয়ে ১০ হাজার ১৯ জন। সেই হিসেবে জেলায় সবমোর্ট পাশের হার ৬৯.৫৭ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ৬৩৮ জন। এরমধ্যে ছেলে ২৯৭ জন এবং মেয়ে ৩৪১ জন।

The post জিপিএ ৫ এ এগিয়ে সিলেট, পাশে সুনামগঞ্জ appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.