বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

কমলগঞ্জ টেলিফোন এক্সচেঞ্জে পাওয়ার কার্ড নষ্ট, ১০দিন ধরে শতাধিক গ্রাহকের দুর্ভোগ



মো: মোস্তাফিজুর রহমান,কমলগঞ্জ:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা টিএন্ডটি টেলিফোন এক্সচেঞ্জের সুইচ কক্ষের পাওয়ায় কার্ড নষ্ট থাকায় ১০দিন ধরে উপজেলা প্রশাসনিকভবনসহ প্রায় শতাধিক ল্যান্ডফোন বিকল রয়েছে। এতে করে দেশ ও দেশের বাহিরে সকল টেলিযোগাগাযোগ বন্ধ হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন ল্যান্ডফোন ব্যবহারকারী গ্রাহকরা। ব্রজপাতের কারনে ৩০ এপ্রিল টেলিফোন এক্সচেঞ্জের সুইচ কক্ষের পাওয়ায় কার্ড নষ্ট হওয়ায় এমন দুর্ভোগে পড়েছেন গ্রাহকরা।

জানা যায়, কমলগঞ্জ উপজেলা টিএন্ডটি টেলিফোন এক্সচেঞ্জের এর আওতায় প্রথম অবস্থায় ২০০ টি টেলিফোন সংযোগ ছিল। দীর্ঘদিন ধরে নানা কারনে কিছু ল্যান্ডফোন বিকল ও নষ্ট হয়ে পড়ে। বর্তমানে কমলগঞ্জ উপজেলা প্রশাসনিক এলাকার বিভিন্ন দপ্তর ও ভানুগাছ ও রাণীর বাজার এলাকায় প্রায় শতাধিক ল্যান্ডফোন সচল ছিল। কিন্তু ৩০ এপ্রিল ব্রজপাত জনতিক কারনে হঠাৎ করে কমলগঞ্জ উপজেলা টিএন্ডটি ফোন এক্সচেঞ্জ এর পাওয়ায় কার্ডটি নষ্ট হয়ে পড়ে। যার কারনে ১০ দিন ধরে বিভিন্ন বিভাগীয় অফিসসহ উপজেলার সবকয়টি ল্যান্ডফোন বিকল হয়ে পড়েছে। এতে করে ল্যান্ড ফোন ব্যবহারকারী গ্রাহকরা চরম দুর্ভোগে পড়েছেন। প্রশাসিনক দপ্তরের কর্মকর্তার জরুরী কাজে দেশ ও দেশের বাহিরে কথা বলতে পাচ্ছেন না। কবে নাগাদ সচল হবে তাও বলতে পাচ্ছেন না টিএন্ডটি অফিসের কর্মকর্তা।

কমলগঞ্জ উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বলেন, গত ২৯ এপ্রিল থেকে ল্যান্ডফোন বিকল রয়েছে। মুঠোফোনে কথা বলতে গেলেও অফিসিয়াল কাজে জেলা অফিস এমনকি ঢাকায়ও কাজ করতে ল্যান্ড ফোন ব্যবহার করতে হয়। এ অবস্থায় তারা দুর্ভোগে আছেন। একই কথা জানান কমলগঞ্জ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তারাও।
কমলগঞ্জ উপজেলা টিএন্ডটি টেলিফোন এক্সচেঞ্জের সহকারী প্রকৌশলী রামজিত সিংহ বলেন, ঘূর্নিঝড় ফণীর আঘাতের আগে বজ্রপাতে স্যুইচ কক্ষের বোর্ডের পাওয়ার কার্ড পুড়ে গেছে। ফলে কমলগঞ্জ উপজেলার সবগুলি ল্যান্ডফোন বিকল হয়ে গেছে। হেড অফিসে জানানো হয়েছে খুব দ্রুত আবারও ল্যান্ডফোনগুলি সচল হবে।

The post কমলগঞ্জ টেলিফোন এক্সচেঞ্জে পাওয়ার কার্ড নষ্ট, ১০দিন ধরে শতাধিক গ্রাহকের দুর্ভোগ appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.