বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

গরমে দেবতারা যেন কষ্ট না পায়, তাই মন্দিরে এসি-ফ্যান



নিউজ ডেস্ক:: তীব্র তাপদাহে পুড়ছে ভারতের উত্তরপ্রদেশ। সেখানকার তাপমাত্রা প্রায় চল্লিশের কাছাকাছি। তার ওপর রয়েছে দেশটিতে নির্বাচনের রাজনৈতিক উত্তাপ। সবমিলিয়ে হাঁসফাঁস অবস্থা। এরমধ্যে দেশটির বিভিন্ন মন্দিরের পুরোহিতদের দাবি, প্রচণ্ড গরমে দেবতাদের ভীষণ কষ্ট লাগছে।

কানপুরের মন্দিরগুলির পুরোহিতদের দাবি, মন্দিরে দেবতাদের এতটাই গরম লাগছে যে মন্দিরে থাকতে পারছেন না। তাই বিশেষ ব্যবস্থা করা হয়েছে, যাতে দেবতারা এই গরমে সুস্থ থাকতে পারেন। মন্দিরে বসানো হয়েছে এসি, কুলার ও ফ্যান৷

কানপুরের সিদ্ধিবিনায়ক গণেশ মন্দিরের প্রধান পুরোহিত সুরজিত কুমার দুবে জানান, ভগবানেরও গরম লাগে। তাঁরাও আর পাঁচটা সাধারণ মানুষের মতই কষ্ট পান।

তিনি আরো জানান, তাই মন্দিরের গর্ভগৃহ ঠাণ্ডা করার আয়োজন করা হয়েছে। শুধু তাই নয়, তাঁকে (দেবতা) হালকা জামাকাপড় পরানো হয়েছে, যাতে অতিরিক্ত ভারি জামা কাপড়ে আরও গরম না লাগে তাঁর।

তবে সাধারণ ভক্তদের অভিযোগ, এই ব্যবস্থা কি ভগবানের জন্য না পুরোহিতদের স্বার্থে? ভক্তদের আরো অভিযোগ, পুরোহিতেরা মন্দিরের মধ্যে যাতে আরামে থাকেন, তাই জনগণের দানের টাকায় এই সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি। সূত্র: ইত্তেফাক।

The post গরমে দেবতারা যেন কষ্ট না পায়, তাই মন্দিরে এসি-ফ্যান appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.