বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

লক্ষ্মীপুরে ২ বছরের শিশুকে ধর্ষণ, কিশোর আটক



নিউজ ডেস্ক:: লক্ষ্মীপুরে ২ বছর ৩ মাসের এক শিশুকে ধর্ষণের অভিযোগে মো. বেল্লাল (১৬) নামে এক কিশোরকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এদিন সন্ধ্যায় ওই শিশুকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে চাঁদপুরের হাজীগঞ্জে এক দরিদ্র কিশোরীকে চারজন মিলে ধর্ষণ করে। কিশোরী এখন ৮ মাসের অন্তঃসত্ত্বা। গ্রামের মাতবররা ঘটনা পুলিশকে না জানিয়ে অভিযুক্তদের থেকে অর্থ আদায় করে সেই টাকায় কিশোরীর বিয়ের আয়োজন করেছেন। আজ অভিযুক্ত চার ধর্ষকের একজনের সঙ্গে তার বিয়ে হওয়ার কথা।

এদিকে বরগুনার বেতাগীর ধর্ষণ মামলার আসামি মানিককে ঢাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব। প্রতিনিধিদের পাঠানো খবর-

লক্ষ্মীপুর : অভিযুক্ত কিশোর মো. বেল্লাল (১৬) লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের মিন্টু মিয়ার ছেলে। শিশুটির মা জানান, প্রতিবেশী বেল্লাল প্রতিদিনই তার শিশুকে কোলে নিত, আদর করত।

বৃহস্পতিবার বেল্লাল এসে তার মেয়েকে কোলে করে নিয়ে যায়। আধা ঘণ্টা পরে রেখে যায়। পরে তার মেয়ে ধর্ষণের বিষয়টি জানায়, এ সময় তিনি মেয়ের রক্তক্ষরণ হতে দেখেন।

পরে চন্দ্রগঞ্জ থানায় অভিযোগ করলে পুলিশ শিশুটিকে হাসপাতালে ভর্তি করে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জয়নাল আবেদিন বলেন, শিশুটির চিকিৎসা চলছে। ধর্ষণের বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হবে।

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মফিজ উদ্দিন জানান, ধর্ষণের অভিযোগে এক কিশোরকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

হাজীগঞ্জ (চাঁদপুর) : ৮ মাসের অন্তঃসত্ত্বা কিশোরী। অসুস্থ হওয়ার পর মা হাসপাতালে নিয়ে গেলে বেরিয়ে আসে কিশোরীর অন্তঃসত্ত্বা হওয়ার খবর। দরিদ্র মা একজন ভিক্ষুক, বাবা থেকেও নেই।

কিশোরী জানায়, একই বাড়ির ইসমাইলের ছেলে রাব্বি (১৯), বিল্লালের ছেলে মেরাজ (২২), রফিকের ছেলে ইসমাইল (২১) ও সিরাজের ছেলে আরফিন আমিনুল (২০) তাকে ধর্ষণ করেছিল। পরে গ্রামবাসী মানসম্মান রক্ষার্থে চার যুবকের কাছ থেকে প্রায় ৫ লাখ ২০ হাজার টাকা নিয়ে ব্যাংকে জমা রাখে। সেই টাকায় আজ অভিযুক্ত চার যুবকের মধ্যে কিশোরীর পছন্দমতো একজনের সঙ্গে তার বিয়ের অয়োজন করছেন গ্রাম্য মাতবররা। ঘটনাটি ঘটেছে হাজীগঞ্জ উপজেলার ১০নং দক্ষিণ গন্ধর্ব্যপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড ডাটরা শিবপুর গ্রামের গাজী বাড়িতে।

এ ব্যাপারে ইউপি সদস্য ওহিদুল ইসলাম বলেন, অর্থদণ্ডের টাকা ব্যাংকে জমা আছে। আমরা সমাজের ইজ্জত রক্ষার্থে তার বিয়ের ব্যবস্থা করছি। সব প্রস্তুতি শেষ। শনিবার (আজ) বিয়ে। পাত্র ওই চারজনের মধ্যে কিশোরীর পছন্দমতো যে কেউ।

ইউপি চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন বাচ্চু বলেন, আমি ওই কিশোরীর অন্তঃসত্ত্বার বিষয়টি জেনেছি। বিস্তারিত কিছু পরে আর জানতে পারিনি। হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন বলেন, এমন ঘটনায় কেউ অভিযোগ করেনি। তবে বিষয়টি শুনে আমি পুলিশ পাঠিয়েছি। তদন্তের পর সত্যতা বের হবে।

বরিশাল ও বেতাগী (বরগুনা) : বেতাগী থানায় ধর্ষণ মামলার প্রধান আসামি মানিককে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)। শুক্রবার সকালে রাজধানীর মুগদা এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। ২৭ এপ্রিল ধর্ষণের ঘটনা ঘটে। ২ মে ভিকটিম নিজে বাদী হয়ে মানিকসহ দু’জনকে আসামি করে বেতাগী থানায় মামলা করেন। ভিকটিমের বাড়ি বেতাগী উপজেলায়। তিনি বাউল গানের শিল্পী।

The post লক্ষ্মীপুরে ২ বছরের শিশুকে ধর্ষণ, কিশোর আটক appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.