বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

নবীগঞ্জে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে মহাসড়ক অবরোধ



হবিগঞ্জ প্রতিনিধি:: অসহনীয় বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পৃথক পৃথকস্থানে বিক্ষোভ করেছেন ভুক্তভোগী সাধারণ মানুষ। গত শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের উপজেলার আউশকান্দি ইউনিয়নের হীরাগঞ্জ বাজারস্থ কিবরিয়া চত্বর, সঈদপুর বাজার, মডেল বাজারে অবরোধ করে বিক্ষোভ করে ভুক্তভোগী স্থানীয় লোকজন। এ সময় নানা অজুহাতে বিদ্যুৎ কর্তৃপক্ষের উদাসীনতার কারণে গত ৩দিন ধরে সময়ে অসময়ে, ইফতার, তারাবি, সেহেরীর সময় বিদ্যুৎ যাওয়া আসার ভেলকিবাজির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ভুক্তভোগীরা জানান, পবিত্র রমজান মাসে গত (৭মে) মঙ্গলবার থেকে নবীগঞ্জ পৌর এলাকা ও উপজেলার বিভিন্নস্থানে দিনের অধিকাংশ সময় বিদ্যুৎ এর ভেলকিবাজি অব্যাহত রয়েছে। রমজানের ইফতার, তারাবিহ ও সেহরীর সময়ে লোডশেডিং ছাড়িয়েছে জনসাধারণের সহনীয়তার মাত্রা। বিদ্যুৎয়ের এ তীব্র বিভ্রাটে অতিষ্ঠ নবীগঞ্জের প্রায় সাড়ে ৪ লাখ মানুষ। অন্যদিকে কিছুতেই কমছেনা গরম। দিনে যেমন রোদের খড়তাপ তেমনি রাতে বইছে গরমের হাওয়া। সঙ্গে পাল্লা দিচ্ছে অসহনীয় বিদ্যুৎ বিভ্রাট। সারাদিন রোজা পালন শেষে যখন ইফতার সামনে নিয়ে বসা ঠিক তখনই যেন বিদ্যুৎ চলে যাওয়ার সময়।

সারাদিনতো এমনিতেই চলে বিদ্যুৎ আসা-যাওয়ার খেলা। তার উপর ইফতার-তারাবীহ-সেহরি এই সময়টুকুতে বিদ্যুৎ বিভ্রাট যেন নিয়ম মাফিক হয়ে গেছে। এতে ব্যাহত হচ্ছে সরকারি কার্যক্রম, ব্যবসা বাণিজ্য, লেখাপড়া ও চিকিৎসাসেবা। এর ফলে সাম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অসহনীয় বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে আন্দোলনের হুশিয়ারী দিয়ে আসছিলেন ভুক্তভোগীরা। বিদ্যুৎ বিভ্রাটের ধারাবাহিকতায় শুক্রবার ইফতার ও তারাবির নামাজের সময় বিদ্যুৎ থেকে বঞ্চিত হয়ে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের হীরাগঞ্জ বাজারস্থ কিবরিয়া চত্বর, সঈদপুর বাজার,মডেল বাজার এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ভুক্তভোগী লোকজন। এ সময় প্রায় ১ ঘন্টা মহাসড়কের যান চলাচল বন্ধ থাকে।

এতে মহাসড়কের উভয় পাশে কয়েক শতাধিক যানবাহন আটকা পড়ে। অবরোধের খবর পেয়ে নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসে সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) রুহুল আমীন মুঠোফোনে আউশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মহিবুর রহমান হারুনকে দুর্যোগ পূর্ণ আবহাওয়া না হলে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দেয়ার আশ্বাস প্রদান করেন। পরে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার আশ্বাস প্রদান করেন আউশকান্দি ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুন।

পরে অবরোধকারীরা তাদের অবরোধ তোলে নেয়। এদিকে এর আগে রাত ৮টার দিকে অসহনীয় বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ট হয়ে নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিস ঘেরাও করে স্থানীয় লোকজন। পরে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে। এ ব্যাপারে জানতে নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) রুহুল আমীনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গ্রাহক আমাদের প্রাণ আমরা সব-সময় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দেয়ার সর্বাত্মক চেষ্টা করি। গত কিছুদিন পূর্বে তীব্র ঝড়ের ফলে বিদ্যুতের প্রায় ১২টি বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে যায় এবং ১৫ টি খুঁটি মাটিতে পড়ে যায় এর ফলে বিদ্যুৎ সেবা প্রদান করতে বিলম্ব হয়েছে।

The post নবীগঞ্জে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে মহাসড়ক অবরোধ appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.