বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

বার্সেলোনায় ইসলামিক ম্যাগাজিন ‘দাওয়াতুল হক’ এর মোড়ক উন্মোচন



প্রবাস ডেস্ক:: স্পেনের পর্যটন নগরী বার্সেলোনায় ‘মজলিসু দাওয়াতুল হক’ এর উদ্যোগে প্রকাশিত সাময়িকী ‘দাওয়াতুল হক’ এর প্রকাশনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ মে) বার্সেলোনার শাহ জালাল জামে মসজিদে ইফতারপূর্ব এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা শিব্বির আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লন্ডন আলহুদা জামে মসজিদের চেয়ারম্যান ও খতিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ। মাওলানা বদরুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সাময়িকীর প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বার্কিং অ্যান্ড ডেগেনহাম কাউন্সিল লন্ডনের কাউন্সিলর এম সদরুজ্জামান খান ও বার্সেলোনা শাহ জালাল জামে মসজিদের খতিব মাওলানা ইসমাইল হোসাইন।

ইসলামের বিভিন্ন উল্লেখযোগ্য দিক নিয়ে আলোচনার পাশাপাশি বক্তারা ‘দাওয়াতুল হক’ ম্যাগাজিনে স্থান পাওয়া ইসলামী বিভিন্ন শিক্ষণীয় প্রবন্ধ পাঠের আহ্বান জানান। প্রধান অতিথির বক্তব্যে লন্ডন আলহুদা জামে মসজিদের চেয়ারম্যান ও খতিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন, পবিত্র রমজান মাসের গুরুত্ব ও ফজিলত নিয়ে প্রকাশিত ‘দাওয়াতুল হক’ সাময়িকীতে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদদের লেখা প্রকাশিত হয়েছে। উপস্থিত সবাইকে সাময়িকীটি পড়ার অনুরোধ জানান তিনি। পাশাপাশি তিনি রমজান মাসের গুরুত্ব নিয়েও আলোচনা করেন। এ সময় অনুষ্ঠানে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ ছাড়াও বার্সেলোনার স্থানীয় সামাজিক এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে বিশ্ব মুসলিম উম্মাহ’র শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ। অনুষ্ঠান শেষে উপস্থিত সবাই ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

The post বার্সেলোনায় ইসলামিক ম্যাগাজিন ‘দাওয়াতুল হক’ এর মোড়ক উন্মোচন appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.