শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় সন্ত্রাসী হামলার পরিকল্পনা, ২ রোহিঙ্গাসহ আটক ৪



নিউজ ডেস্ক:: সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার পুলিশ। জানা যায়, ৫ ও ৭ মে দেশটির তেরেঙ্গানু এবং ক্লাং উপত্যকা থেকে অভিযান চালিয়ে পুলিশের কাউন্টার টেররিজম বিভাগ তাদের আটক করে।

এ হামলা পরিকল্পনার সঙ্গে যুক্ত আছে এমন আরও তিনজনকে আটকের অভিযান চলছে।
মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আবদুল হামিদ ১৩ মে এক সংবাদ সম্মেলনে বলেছেন, কাউন্টার টেররিজম ইউনিটের অভিযানে আটক সন্দেহভাজন ওই চার হামলাকারীর একজন মালয়েশিয়ান, দুজন রোহিঙ্গা এবং বাকি একজন ইন্দোনেশিয়ার নাগরিক। আটক দুই রোহিঙ্গা মিয়ানমার দূতাবাসে হামলার পরিকল্পনা করছিল।

দাতুক সেরি আবদুল হামিদ স্থানীয় সাংবাদিকদের বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট দেশটির খ্রিস্টান, হিন্দু ও বৌদ্ধ ধর্মাবলম্বীদের উপাসনালয়সহ বড় বড় বিনোদন কেন্দ্রে বৃহৎ আকারের হামলার পরিকল্পনা করছে। আটক ওই চার ব্যক্তি দেশটির বিভিন্ন ভিআইপি মর্যাদার ব্যক্তি এবং অমুসলিমদের বিভিন্ন প্রার্থনালয়ে হামলার পরিকল্পনা করেছিল। দেশটিতে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের গোপন শাখা আছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়।

The post মালয়েশিয়ায় সন্ত্রাসী হামলার পরিকল্পনা, ২ রোহিঙ্গাসহ আটক ৪ appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.