শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

নবীগজ্ঞে মাছের পোনা বিক্রি করায় দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা



হবিগঞ্জ সংবাদদাতা:: নবীগঞ্জে মাছের পোনা বিক্রি করায় দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রামমাণ আদালত। সোমবার সন্ধ্যায় নবীগঞ্জ সদর বাজারে নিয়ে যাওয়ার সময় তাদেও আটক করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার ছোট সাকোয়া গ্রামের ফুল মিয়ার ছেলে লিটন মিয়া, পৌর এলাকার হরিপুর গ্রামের রহিম উল্লার ছেলে আব্দুর রউফ।

পরে তাদেরকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রমমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউল গণি ওসমানীর কার্যালয়ে হাজির করলে তিনি মোবাইল কোর্ট পরিচালনা করে প্রত্যেককে ৫ শত টাকা করে অর্থদণ্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউল গণি ওসমানী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পোনা আহরণ নিষিদ্ধ থাকা সত্ত্বেও তারা বিক্রির উদ্দেশে ছোট সাকোয়া টুকের বাজার থেকে নবীগঞ্জ বাজারে নিয়ে যাওয়ার সময় আটক করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে এবং ছোট পোনা উন্মুক্ত জলাশয়ে অবমুক্ত ও দেশীয় ছোট মাছ এতিমখানায় দেয়া হয়েছে। চলতি সপ্তাহেই বিভিন্ন মাছ বাজারে অভিযান শুরু হবে বলেও জানান তিনি।

ভ্রামমাণ আদালত পরিচালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রাশেদুজ্জামান।

The post নবীগজ্ঞে মাছের পোনা বিক্রি করায় দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.