শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

মৌলভীবাজারে বাগান রক্ষা ও ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন



মৌলভীবাজার প্রতিনিধি:: বর্ষিজোড়া ইকোপার্কের বন্য শুকরের ব্যাপক তান্ডবে ল-ভ- হয়ে গেছে মৌলভীবাজার সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের আনারস, কাঠাল, কলা, লেবু ও আমন ধান। এমন আকস্মিক ফসলহানীতে ক্ষতিগ্রস্থ হয়েছেন জগন্নাথপুর, গোয়ালাবাড়ী ও সোনাপুর গ্রামের শতাধিক কৃষক।
বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার প্রেসক্লাব মোড়ে বাগান রক্ষা ও প্রয়োজনীয় ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন করেছেন ক্ষতিগ্রস্থ বাগান মালিকরা।
স্থানীয় মেম্বার ওয়াছির মিয়ার সভাপতিত্বে ও এনামুল হক এনামের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন- বাগান মালিক জয়নাল আবেদীন কাজল, হালিম মিয়া, রহিম মিয়া, সালাত মিয়া, পাবলু মিয়া, শাহ হেলাল সাহেল, মনজুর মিয়া প্রমুখ।
সভায় বক্তারা বলেন, জগন্নাথপুর গ্রামের কয়েকশত বাগানে বর্ষিজোড়া ইকোপার্কের বন্য শুকরের ব্যাপক তান্ডবে ল-ভ- হয়ে গেছে। প্রশাসনের বিভিন্ন স্থরে অভিযোগ দিয়েও কোন উপকার হয়নি। বাগানের মালিকরা ফসল হারিয়ে হতাশ ও বড় ধরণের ক্ষতির সম্মুখিন হয়েছেন। এলাকার কৃষকরা অর্থ আর শ্রম বিনিয়োগ করেও চুড়ান্ত ভাবে হতাশ হচ্ছেন।

The post মৌলভীবাজারে বাগান রক্ষা ও ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.