শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

গরম থেকে বাঁচতে বিশাল বহুল গাড়িতে গোবরের প্রলেপ !




নিউজ ডেস্ক: গ্রীষ্মের দাবহাহে নাজেহাল মানুষ। সর্বত্রই জেঁকে বসেছে গরম৷ সকাল থেকে প্রখর হচ্ছে সূর্যের তেজ৷ সন্ধ্যা নামলেও স্বস্তি নেই৷ দিনভর চড়া রোদ সঙ্গী করেই চলছে দৈনন্দিন কাজকর্ম৷

এই হাসফাঁস দশা থেকে মুক্তি পেতে অভিনব পন্থা খুঁজে বের করলেন ভারতের আহমেদাবাদের এক বাসিন্দা৷ যা ইতিমধ্যেই নজর কেড়েছে ইন্টারনেট ব্যবহারকারীদের মাঝে।

এই গরমের কাছে হার মানছিলো আহমেদাবাদের বাসিন্দা সেজাল শাহের গাড়ি এসি। তাই যাতায়াতের পথে নিজেদের আরামের কথা মাথায় রেখে নিজের সাধের গাড়ি গোবরের প্রলেপে মুড়ে ফেলেছেন আহমেবাদের সেজাল।

কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় ওই গাড়ির ছবি পোস্ট করেন রূপেশ গৌরাঙ্গ দাস নামে এক যুবক। আর সেই ছবিতে দেখা যায় গোবরের প্রলেপে ঢাকা একটি বিশাল বহুল গাড়ি। নিজের পোস্টে রূপেশ লিখেছেন, “গোবরের সর্বশ্রেষ্ঠ ব্যবহার।”

জানা গিয়েছে, আহমেদাবাদের বর্তমান তাপমাত্রা প্রায় ৪৫ ডিগ্রি। তাই এই পদ্ধতি অবলম্বন করেছেন শাহ।

ছবিটি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তেই কীভাবে এই কাজটি করা হয়েছে, তা জানতে আগ্রহ প্রকাশ করেন অনেকেই। কেউ আবার জিজ্ঞেস করেছেন গোবরের কটি স্তর গাড়ি ঠান্ডা রাখতে সক্ষম? ইতিমধ্যেই এই গাড়িটি ভাইরাল হয়ে গিয়েছে।

প্রসঙ্গত, বর্তমান সময়ে দাঁড়িয়েও গ্রামাঞ্চলে প্রায় প্রতিটি মাটির বাড়িতেই এখনও প্রতিদিন গোবরের প্রলেপ দেওয়া হয়। কারণ, গরমকালে গোবরের প্রলেপ ঠান্ডা রাখে ঘর। একইভাবে শীতের সময়ে ঘর গরম রাখে গোবর। পাশপাশি, এটি মশা নিরোধক হিসেবেও কাজ করে।

সবমিলিয়ে গোবরের একাধিক উপকারিতা আবারও প্রমাণিত। উল্লেখ্য, ইতিমধ্যেই ভারতীয় রাজনীতির ময়দানে নেমে অসুস্থতা থেকে মুক্তি পেতে গো-মূত্র ও গোবরের উপকারিতার কথা বলেছেন অনেকেই। এবার প্রকাশ্যে এল গোবরের আরও এক উপকারিতা।

The post গরম থেকে বাঁচতে বিশাল বহুল গাড়িতে গোবরের প্রলেপ ! appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.