বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ

মুসলিমদের ইফতার করিয়ে গিনেস রেকর্ড গড়লেন এক হিন্দু



নিউজ ডেস্ক:: দুবাইয়ে বসবাসরত ভারতীয় এক প্রবাসী হিন্দু গরিব মানুষকে বিনামূল্যে ইফতার করিয়ে গিনেস বুকের ‘লংগেস্ট লাইন অব হাঙ্গার রিলিফ প্যাকেজ’ রেকর্ডে নাম লিখিয়েছেন। গত শনিবার নিজের কোম্পানির সামনে ইফতার করিয়ে এই রেকর্ড করেন তিনি।

আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ভারতীয় ওই ব্যক্তির নাম জগিন্দর সিং সালারিয়া। তিনি ‘পিসিটি হিউম্যানিটি’ নামক একটি দাতব্য সংস্থার প্রতিষ্ঠাতা। তিনি দুবাইয়ের একজন বড় শিল্পপতি।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি জানিয়েছেন, দুবাই ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় অবস্থিত তার নিজের কোম্পানি পেহাল ইন্টারন্যাশনালের সামনে প্রতিদিন দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করেন তিনি। চলমান সেই প্রক্রিয়ার অংশ এই বিশ্ব রেকর্ড।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘দরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর এই দীর্ঘযাত্রায় আজকের অর্জন আমাদের সবাইকে একটি অবিশ্বাস্য মুহূর্ত উপহার দিয়েছে। রেকর্ড নয়, আমাদের মূল লক্ষ্য হলো মানুষকে নিরামিষ খাওয়ানোর মাধ্যমে একই সঙ্গে স্বাস্থ্য ভালো রাখা এবং প্রাণীদের বাঁচানোর কাজটি করা।’

ইফতারের ওই আয়োজনে উপস্থিত ছিলেন জনপ্রিয় মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব ডগলাস পালাউ। প্রায় এক কিলোমিটার একটি দীর্ঘ লাইনে কোনো রকম ফাঁক না রেখেই ইফতারের প্যাকেজ বণ্টন করা হয়। মোট সাতটি পদের খাবার ছিল ইফতারিতে। তাছাড়া ভারতের একজন গায়কও সেখানে উপস্থিত ছিলেন।

The post মুসলিমদের ইফতার করিয়ে গিনেস রেকর্ড গড়লেন এক হিন্দু appeared first on DAILYSYLHET.COM | SYLHET NEWS | BANGLA NEWS.